জামালপুর সদর  উপজেলার উন্নয়নের অগ্রগতিকে বহাল রাখতে মন্জুর রাফির বিকল্প নেই-এমনটাই প্রত্যাশা  সর্বস্তরের জনগণের 

36

শাহ্ আলী বাচ্চু জামালপুর:  জামালপুর সদর  উপজেলা চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী মন্জুর রাফি আকন্দ    একজন সৎ নিষ্ঠাবান ও সফল  আওয়ামী লীগ নেতা,  সমাজ সেবক, শিক্ষানুরাগী ও বিশিষ্ট  ব্যবসায়ী।  অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিঙ্গিয়ে একজন সফল ব্যক্তি উপজেলা চেয়ারম্যান     হিসেবে মনোনয়ন   প্রত্যাসী। তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  আদর্শের একজন একনিষ্ঠ কর্মী ও মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার যে লক্ষ্য সেই লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি ও প্রধানমন্ত্রীর সাবেক মূখ্য সচিব আবুল কালাম আজাদ এমপি রাজনৈতিক অভিভাবকদের দোয়া ও জামালপুর সদর উপজেলার  তৃণমূলের নেতাকর্মীদের অনুপ্রেরণায় নির্বাচনসহ সংগঠনের কাজ করে যাচ্ছেন এবং গত দ্বাদশ জাতীয় সংসদ  নির্বাচনে নৌকা প্রতীকের আবুল কালাম আজাদ এমপি কে জয়লাভের জন্য দিন রাত দলের একনিষ্ঠ কর্মী হিসেবে অক্লান্ত পরিশ্রম করেছেন। বাংলাদেশ  ছাত্রলীগের রাজনীতিতে তার হাতে খড়ি অবস্থায়   উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। বর্তমানে আওয়ামী লীগের মূল স্রোতধারার রাজনীতিতে এসে এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।

এলাকায় স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রেখেছেন  নিজ  নামিয় জমিতে সরকারি কমিউনিটি ক্লিনিক গড়ে উঠেছে । আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কমিউনিটি ক্লিনিক থেকে গ্রাম্য নারীপুরুষ স্বাস্থ্য সেবা পাচ্ছে।  বিভিন্ন সামাজিক  উন্নয়নে তিনি অংশগ্রহণ করে  দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন এবং  তার সাথে দলের ভাবমূর্তির উজ্জল হয়েছে। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ ও সময়নিষ্ঠ সদা হাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোনো অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। কাজও করছেন নৌকার জন্য। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। সকল দুঃখ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। আসন্ন ৬ষ্ঠ উপজেলা   নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে যে প্রতিশ্রুতি দিবে তা নির্বাচিত হলে বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিতে সক্ষম হবে।

মোঃ মন্জুর রাফি আকন্দ জামালপুর সদর উপজেলা শাখার তিন তিনবারের উপপ্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হিসেবে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। ছোট বেলা থেকেই জামালপুর সদর  উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের ভালবাসায় আজ সফল একজন রাজনৈতিক ব্যাক্তি। মেধা, কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে।

এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ।

সামাজিক সচেতনতা ও   নিজ ইউনিয়নের জনপ্রতিনিধিরা  সরকারিভাবে বরাদ্দকৃত রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, সংস্কার করে গরীব দুঃখী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ হয়েছে কিনা তা পর্যবেক্ষন  করেন।

আগামী দিনে  দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে মোঃ মন্জুর রাফি আকন্দ   সততা ও কর্মদক্ষতার সাথে জামালপুর সদর  উপজেলার উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে উপজেলা কে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন। আসন্ন ৬ষ্ঠ উপজেলা  নির্বাচনে নির্বাচিত হয়ে উপজেলার উন্নয়নের অগ্রগতিকে বহাল রাখবেন এমনটাই প্রত্যাশা জামালপুর সদর  উপজেলার সর্বস্তরের জনসাধারণের।