শুক্রবার  সংসদে সাধারণ প্রস্তাব তুলবেন প্রধানমন্ত্রী

52

নিউজ ডেস্ক :  জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জাতীয় সংসদে ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শুক্রবার (৭ এপ্রিল) বিকালে সংসদে বৈঠক শুরুর পর সোয়া তিনটায় তিনি ভাষণ দেবেন।

রাষ্ট্রপতির ভাষণের পর সংসদের বৈঠক কিছু সময়ের জন্য বিরতি দেওয়া হবে। বিরতির পর সংসদে বৈঠক শুরু হলে সংসদ নেতা প্রধানমন্ত্রী সুবর্ণ জয়ন্তী উপলক্ষে সাধারণ প্রস্তাব তুলবেন। প্রস্তাব তোলার পর প্রধানমন্ত্রী তার উপর আলোচনা করবেন। এরপর শুক্রবারের বৈঠক মুলতবি করা হবে।

শনিবার (৮ এপ্রিল) সকাল দশটায় মুলতবি বৈঠক শুরু হলে প্রধানমন্ত্রীর আনা প্রস্তাবের উপর সাধারণ আলোচনা শুরু হবে। দুই দিনব্যাপী সাধারণ আলোচনা শেষে কণ্ঠভোটের মাধ্যমে সাধারণ প্রস্তাবটি গ্রহণ করা হবে।

প্রধানমন্ত্রী যে প্রস্তাবটি তুলবেন তা হলো- বাংলাদেশ জাতীয় সংসদের ৫০ বছর পূর্তির এই মাহেন্দ্রক্ষণে সংসদের অভিমত এই যে, ‘বাংলাদেশ জাতীয় সংসদ সংসদীয় গণতন্ত্রের কেন্দ্রবিন্দুরূপে জনগণের জীবনমান উন্নয়ন এবং আশা আকাঙ্খার সফল বাস্তবায়নে অব্যাহতভাবে কার্যকর ও সক্রিয় ভূমিকা রাখবে। এর মধ্য দিয়ে গণতন্ত্র হবে সুসংহত,শোষণমুক্ত সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠিত হবে,সকলের জন্য সাম্য ও ন্যায়বিচার নিশ্চিত হবে, সংবিধানের এ অঙ্গীকারসমূহ পূরণে আমরা সকলে একযোগে কাজ করবো, গড়ে তুলবো আগামীর সুখী, সমৃদ্ধ, উন্নত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা- এই হোক আমাদের প্রত্যয়।’