বিএনপি নেতা মো. শহাজাহানসহ নেতাকর্মীদের মুক্তির দাবি, গণগ্রেপ্তার, হামলা, মামলার প্রতিবাদে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের সংবাদ সম্মেলন 

57
শরিফ মোহাম্মদ সুজন,নোয়াখালী প্রতিনিধি: বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শহাজাহানকে মিথ্যা ফরমায়েসী রায়ে সাজা দিয়ে কারাগারে প্রেরণ, গণগ্রেপ্তার, গায়েবি মামলা, ঘরে ঘরে তল্লাশি, নির্যাতন করে পুলিশের হাতে তুলে দেয়া, গ্রেপ্তারের পর ডিবি কতৃক শারীরিক নির্যতনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নোয়াখালী জেলা শাখা। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে নোয়াখালী আইনজীবী সমিতি মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নোয়াখালীর আহবায়ক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান লিখিত বক্তব্যে বলেন, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে সারাদেশে সর্বাত্মক অবরোধ চলছে। এবং সাথে সাথে চলছে ফ্যাসিস্ট সরকারের নির্যাতন। সমস্ত জেলাব্যাপি আন্দোলনরত নেতাকর্মীদের ওপর তৈরি হচ্ছে চরম বিভিষিকা।
তিনি বলেন, গত ৯ অক্টোবর বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের বিরুদ্ধে ঢাকার ভাটারা থানায় একটি গাড়ি পোড়ানের মামলায় সাজা প্রদান করা হয়। উক্ত মামলায় ওনার নাম নেই। ১৬৪ ধারায় কারও জবানবন্দী নেই, তার বিরুদ্ধে কোনো সাক্ষীর সাক্ষও নেই তবুও শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার হীন মানসে এ সাজা প্রদান করা হয়েছে। আমরা তার বিরুদ্ধে মিথ্যা সাজা বাতিল ও মো. শাহজাহানের মুক্তি দাবি করছি।
সংবাদ সম্মেলনে গত ২৮ অক্টোবর থেকে এখন পর্যন্ত দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশ কতৃক গায়েবী মামলা, হামলা, গ্রেপ্তার ও নির্যাতনের একটি পরিসংখ্যান তুলে ধরে আবদুর রহমান এসব বন্ধের দাবি ও মো. শাহজাহানসহ সকল রাজবন্দীর মুক্তির দাবি জানান।
এসময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক এবিএম জাকারিয়া, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি আবদুর রহিম, ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের জেলা সমন্বয়ক রবিউল হাসান পলাশসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।