কমলনগর উপজেলা নির্বাচন:তৃতীয় বারের মতো এবারও আলোচনায় সবুজ

76

কমলনগর (লক্ষ্মীপুর)প্রতিনিধি : আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে লক্ষ্মীপুরের কমলনগরে প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী মো.আলাউদ্দিন সবুজ। তিনি উপজেলার চর কালকিনি ইউনিয়ন পরিষদের ৭ বারের নির্বাচিত ও জননন্দিত চেয়ারম্যান মাস্টার ছায়েফ উল্লাহর জ্যেষ্ঠ পুত্র। তার ‘পিতা’ জিবনের শুরুতে শিক্ষকতার পেশায় জড়িত থাকলেও ১৯৮৩ সালে প্রথম চর কালকিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ধারাবাহিকভাবে একই পদে ৭ বার ভোট করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। লোভ-লালসার উর্ধ্বে থেকে বর্তমানে ৩৪ বছর তিনি চর কালকিনি ইউনিয়নবাসীর জন্য অবদান রেখে চলেছেন। অন্যদিকে,আলাউদ্দিন সবুজ একজন ব্যবসায়ী ও স্বাধীনচেতা প্রকৃতির ক্লিন ইমেজের হিসেবে ব্যাপক পরিচিতি রয়েছে তার। যে কারণে পিতার অবদান ও পদাঙ্ক অনুসরণ করে নিজের ব্যক্তি ইমেজকে কাজে লাগিয়ে নির্বাচনী মাঠে আগাম তৎপরতা চালিয়ে বৈতরণী পার হতে চাচ্ছেন আলাউদ্দিন সবুজ।
এলাকাবাসী জানান, মাষ্টার ছায়েফ উল্ল্যাহ এলাকায় একজন শিক্ষানুরাগী ও দানশীল ব্যক্তি হিসেবে ব্যপক সুখ্যাতি রয়েছে তার। উপজেলাবাসী তাকে সদালাপি ও ভালো মানুষ হিসেবেই চিনেন ও জানেন উল্লেখ করে প্রবীন ও মধ্যবয়সী সকলে তারই পুত্র আলাউদ্দিন সবুজকে নিয়ে ইতিবাচক বলাবলি করছেন। এলাকাবাসীর মতে,সুষ্ঠু নির্বাচন হলে দলমত নির্বিশেষে সবুজ সকল প্রার্থীদের তুলনায় এগিয়ে থাকবেন। এবং নিরঙ্কুশ ভোটে বিজয়ী হয়ে উপজেলা ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হবেন।
এদিকে মো. আলাউদ্দিন সবুজ নিজেকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য ভাইস-চেয়ারম্যান প্রার্থী ঘোষনার পর থেকে বিরামহীনভাবে বিভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগ করছেন। তাকে ঘিরে উপজেলাব্যাপী ইতিবাচক ধারনা সৃষ্টি হওয়ার পাশাপাশি চলছে চুলচেরা বিশ্লেষন।
আলাউদ্দিন সবুজ জানান,এর আগে একই পদে দুইবার প্রার্থী হয়ে ভোট করেছেন তিনি। জনগন ভালোবেসে তাদের সমর্থনও দিয়েছিলেন কিন্তু বাস্তবতার কাছে সামান্যতম ভোটে হেরে গেছেন। তবে ভোটে হারলেও সবসময় জনগনের সাথে ভালো সম্পর্ক রেখে চলেছেন তিনি। বিপদে-আপদে জনগনের পাশেই ছিলেন। যে কারণে এবারও নিজেকে প্রার্থী ঘোষনা দিয়েছেন। প্রতিদিন ভোটারদের সাথে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন। এলাকা ঘুরে নবীন-প্রবীণ সহ সকল বয়সী ভোটারের পক্ষ হতে ব্যাপক সাড়া পাচ্ছেন। অবাধ নিরপেক্ষ সুষ্ঠু ও প্রভাবমুক্ত একটি নির্বাচন অনুষ্ঠিত হলে বিপুল ভোটে জয়লাভের প্রত্যাশা তার।
উল্লেখ্য, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সূচিমতে উপজেলা নির্বাচনের প্রথম ধাপে আগামী ৪ মে অনুষ্ঠিতব্য নির্বাচন দিনে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। কমলনগরে ৯ টি ইউনিয়ন নিয়ে নবগঠিত উপজেলা কমলনগরের এটি চতুর্থবারের নির্বাচন।