এ রমজান থেকে শিক্ষা নিয়ে আমরা আল্লাহকে ভয় করে চলবো -এডভোকেট জসিম উদ্দিন সরকার

15

আসাদুজ্জামান বাদল : বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল নরসিংদী জজ কোর্ট শাখার উদ্যোগে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার গত ২৮ মার্চ বৃহস্পতিবার গ্যালাক্সী রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এ মহতী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল এর এডভোকেট মোঃ জসিম উদ্দিন সরকার। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল কেন্দ্রীয় কমিটির ট্রেজারার এডভোকেট ইউসুফ আলী। বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল নরসিংদী জজকোর্ট শাখার উপদেষ্টা অধ্যাপক আমজাদ হোসেন। নরসিংদী নুরানী মডেল মাদরাসার প্রতিষ্ঠাতা ও পরিচালক শ্রেষ্ঠ ইমাম মাওলানা আবদুল লতিফ খাঁন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল নরসিংদী জজকোর্ট শাখার সভাপতি এডভোকেট মুহাম্মদ আবুল কাশেম। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ লইয়ার্স কাউন্সিল নরসিংদী জজকোর্ট শাখার সেক্রেটারী আমিরুল ইসলাম আমীর।
প্রধান অতিথি মোঃ জসিম উদ্দিন সরকার বলেন, রমজান মাস তাকওয়া অর্জনের মাস, রহমত বরকতের মাস, রমজান মাস কুরআন নাজিলের মাস। এ মাসে রয়েছে একটি মহিমাম্বিত রাত তার নাম লাইতলাতুল ক্বদর। এ মাসে আমরা তাকওয়া অর্জন করবো। তাকওয়া হচ্ছে সর্বদায় আল্লাহকে ভয় করে সকল প্রকার গুণাহের কাজ থেকে বেঁচে থাকা। আমরা যতদিন বেঁচে থাকবো ততদিন আল্লাহকে ভয় করে চলবো। এ রমজান আমাদেরকে এ শিক্ষাই দেয়। দেখা গেছে, রমজান চলে যাওয়ার পর আমরা সব ভুলে যাই। এ মাসের ১৭ তারিখ মিথ্যার দ্ব›েদ্ধর ইসলামের প্রথম যুদ্ধ সংঘটিত হয়েছিল যা বদরের যুদ্ধ। আমরা আজ অনেক যুদ্ধের চেতনা ধারণা করি কিন্তু বদরের যুদ্ধের চেতনা ক’জনে ধারণ করি। এ বদরের যুদ্ধে মুসলমানদের বিজয় হয়েছিল। কাজেই এ রমজান মাস থেকে শিক্ষা নিয়ে আমরা মৃত্যুর পূর্ব পর্যন্ত আল্লাহকে ভয় করে চলবো। তাহলে আমরা ইহকাল পরকালে ভাল থাকব।