শাল্লায় ড. সামছুল হক চৌধুরীর সংবাদ সম্মেলন  

42

তন্ময় দেব, শাল্লা (সুনামগঞ্জ)  প্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লা উপজেলায় শোকাবহ আগষ্ট মাসে ১৯৭৫ এর ১৫ আগস্টের খুনিদের বিচারের দাবীসহ জাতীয় সংসদ সদস্য প্রার্থীর প্রচারণার লক্ষে ডক্টর সামছুল হক চৌধুরী সংবাদ সম্মেলন করেছে ।

মঙ্গলবার বেলা ২ টায় ডাকবাংলোয় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বললেন, আমি ছাত্র জীবন থেকে আজ পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগ পরিবারের সঙ্গে যুক্ত থেকে দেশ ও বিদেশে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

কিন্তু দু:খ হয়, যখন দেখি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারকে যারা বাংলার মানচিত্র থেকে মুছে ফেলতে ১৯৭৫ এর ১৫ আগষ্টের সেই নির্মম হত্যাকান্ডের  সঙ্গে জড়িত তাদের কেউ কেউ বিদেশে পালিয়েছে এবং  এখনো জীবিত রয়েছে। তাই  শোকের মাসে একজন আওয়ামী লীগ কর্মী হিসেবে সেই সব পলাতক আসামীদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকর করার দাবীতে আমার এ সংবাদ সম্মেলন। তিনি সম্মেলনে আরো বলেন, আমি বিগত দিনে দুবার সংসদ সদস্য হওয়ায় আগ্রহ প্রকাশ করে নৌকা প্রতীক চেয়ে ছিলাম কিন্তু পাইনি। এবার ও ইচ্ছে প্রকাশ করেছি দলীয় প্রতীকে সংসদ সদস্য প্রার্থী হওয়ার  এবং সেই লক্ষ নিয়ে

দিরাই শাল্লায় কাজ করে যাচ্ছি। তিনি  জানান বিগত দুবার নৌকা না পেলেও এবার আশাবাদী।  নৌকা প্রতীক না পেলে কি করবেন, নির্বাচিত  উপজেলা প্রেসক্লাব সভাপতি পি সি দাশের এমন এক প্রশ্নের  উত্তরে তিনি বলেন, আমি আজীবন  আওয়ামী লীগ  আদর্শে বিশ্বাসী তাই দল  আমাকে মনোনয়ন না দিলেও আদর্শ থেকে এক পা ও  নড়বো  না। দল যাকে মনোনয়ন দিবেন তার পক্ষেই কাজ করবো।

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধার সন্তান সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নেহার বেগম, আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী ভূবণ বৈষ্ণব, যুবলীগ কর্মী সুলতান রানা, কৃষক লীগ কর্মী সাইফুল ইসলাম সহ শাল্লায় নিয়োজিত গণমাধ্যমকর্মীগন।