প্রবাসী ছাত্রদের নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এঞ্জেলেস মতবিনিময় সভা অনুষ্ঠিত

71

লস এঞ্জেলেস প্রতিনিধি: লস এন্জেলেস অবস্থানরত বাংলাদেশী ছাত্রদের সাথে বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস বালার  আন্তর্জাতিক নেতৃত্ব বিশেষ সুধীজনকে নিয়ে মতবিনিময় ও আলোচনা সভা  শনিবার বিকেলে আরটিশিয়ার স্হানীয় একটি রেস্তোরায় অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস বালা ইউসিআই-এর বাংলাদেশ স্টুডেন্টস সংগঠন এবং বাংলাদেশী ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ ক্যালিফোর্নিয়ার সাথে লস এন্জেলেস কাউন্টির আর্টেশিয়া সিটির লিটল ঢাকা রেস্তোরাঁ অডিটোরিয়া এ মোটিভেশনাল ও মতবিনিময় সভা আয়োজন করে।

বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস বালার সাংগঠনিক সম্পাদক এহতেশামুল হক শ্যামল সংগঠনের সাধারন সম্পাদক আদনান খাঁনকে অনুষ্ঠানটি সঞ্চালনার জন্যে মঞ্চে আহ্বান করেন।  বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস বালার সভাপতি সৈয়দ এম হোসেন বাবুর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আদনান খাঁনের সঞ্চালনায় মোটিভেশনাল বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়ার বিশিষ্ট সমাজ সেবক তরুণ ব্যবসায়ী মো: নাসের খাঁন। তিনি বলেন, স্বপ্ন দেখতে জানলে জীবনের কাঁটাগুলোও ধরা দেয় গোলাপ হয়ে। আমরা অনেকসময় ভূলে যাই একটু আন্তরিকতার ছোঁয়া, একটা প্রাঞ্জল হাসি, কিছু সুন্দর কথা, সুন্দর ব্যবহারের কী অসম্ভব ক্ষমতা রয়েছে একটা মানুষের জীবন বদলে দেওয়ার!

তিনি আরো বলেন,আজ আমি যেখানে এসেছি তার জন্য আমি স্বপ্ন দেখে ছিলাম এবং সেই স্বপ্নকে সফল করার জন্য প্রচেষ্টা করেছি এবং সফলতা আমার হাতে ধরা দিয়েছে। বাংলাদেশ ইউনিটি ফেডারেশন বাফলার সভাপতি জিয়া ইসলাম শাওন বলেন, জীবনে আমি হাজার হাজার ভুল করেছি, হাজারবার হোঁচট খেয়েছি- এবং সেটি নিয়ে আমি গর্বিত! প্রত্যেকটি ভুল, প্রত্যেকবার হোঁচট খাওয়া আমাকে গড়ে তুলেছে আরো শক্তিশালী, আরো পরিণত করে।

বঙ্গবন্ধু পরিষদের সাধারন সম্পাদক রানা মাসুদ বলেন, কখনো ভেঙে পড়ো না, ব্যর্থ হওয়া মানে হেরে যাওয়া নয়, ব্যর্থতা নতুন করে আবার শুরু করার প্রেরণা যোগায় । বালার সভাপতি সৈয়দ এম হোসেন বাবু বলেন,স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে; স্বপ্ন সেটাই যেটা পূরনের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না। তোমরাই আমাদের আগামী দিন,হয়তো তোমাদের মাঝ থেকে আমেরিকার প্রসিডেন্ট হয়ে যেতে পারো এমন কি বাংলাদেশের ভাবী প্রধানমন্ত্রীও লুকিয়ে আছে।

অস্ট্রেলিয়া থেকে আগত মোটিভেশনাল এবং কী-স্টোন বক্তা হেমি হোসেন বলেন, আপনার দর্শন ও স্বপ্নকে নিজের সন্তানের মত লালন করুন কারণ এগুলোই আপনার চূড়ান্ত অর্জনের প্রতিচিত্র হয়ে উঠবে। তোমার স্বপ্ন আর তোমার মাঝে দাঁড়িয়ে আছে কেবল একটি জিনিস আর সেটি হলো লক্ষ্য আর সেই লক্ষ্যকে পুরন করতে প্রথম নিজেকে তৈরী করতে হবে। আমি কি চাই এবং কেন চাই। যদি সেটা নিশ্চিত করতে পারি তাহলেই আমি লক্ষ্য পৌছাতে পারবো। সিএস ইউ ফুলারটন ইউনিভার্সিটির প্রফেসর ডঃ সি এম সামিম চৌধুরী। তিনি তার জীবন জার্নি তুলে ধরেন। বাংলাদেশী ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ ক্যালিফোর্নিয়ার প্রেসিডেন্ট ইলেক্ট রাসেল প্রবাসী ছাত্রদের বৃত্তি ও কাজের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা তুললে বঙ্গবন্ধু পরিষদ-এর সাধারন সম্পাদক রানা মাসুদ এবং বিশিষ্ট সমাজ সেবক তরুণ ব্যবসায়ী মো নাসের খাঁন স্টুডেন্টদের বালার সভাপতির মাধ্যমে বাংলাদেশীদের সাথে একটি সেতু বন্ধন তৈরী করার উপদেশ দেন।

গ্রীষ্ম বরণ উৎসব এবং বাংলাদেশ এসোসিয়েশন অফ অরেন্জ কাউন্টির সভাপতি মোঃ রফিকুল হক রাজু, বাফলার সহ সভাপতি রশনি আলম, বাঙালির প্রান সংগঠনের সভাপতি শহিদ আলম, ইউসিআই এর বাংলাদেশ স্টুডেন্টস সংগঠন এর দিয়া হক, রৌশনি চৌধুরী, আম্বার আওরঙ্গজেব, নুজহাত সালোওয়া, জারিফ হোসেন, শায়ান ইসলাম, এএফআইপি খান, শাফি শাহরিয়ার,ইশমম হক, আশফাকুল হকপ্রমুখ উপস্হিত ছিলেন ।স্টুডেন্টস সংগঠন এবং বাংলাদেশী ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অফ ক্যালিফোর্নিয়ার সভাপতি ইলেক্ট রাসেল বিভিন্ন ছাত্রদের বিভিন্ন অসুবিধার মধ্যে কর্মস্থল আর্থিক সহযোগিতার কথা তুলে ধরেন।

মতবিনিময় সভায় সবাইকেধন্যবাদ জ্ঞাপন করেন বাংলাদেশ এসোসিয়েশন অফ লস এন্জেলেস বালার সভাপতি ইলেক্ট সুলতান শাহরিয়ার বাবু।